বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
উদ্ধার করা মাদক আত্মসাৎ অভিযোগ, ওসিসহ পাঁচ পুলিশ ক্লোজড! উদ্ধার করা মাদক আত্মসাৎ অভিযোগ, ওসিসহ পাঁচ পুলিশ ক্লোজড! বেনাপোল থানার এসআই পিন্টু লাল দাসকে বদলিতে সাধারন মানুষের মধ্যে ক্ষোভ জাগোবাঙ্গালী২৪.কম পত্রিকায় নির্বাহী-সম্পাদক পদে নিয়োগ পেলেন মোঃ আলী হোসেন বাচ্চু বেনাপোলে পুলিশের অভিযান ভারতীয় ফেন্সিডিল উদ্ধার। বেনাপোলে পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শার্শা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ‘ছাত্র সংগঠনগুলো রাকুস চায় না’ মুজিববর্ষে কোনো মানুষ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী। শ্রীনগরে বাস-মাইক্রোর সংঘর্ষে নিহত ২ আহত ৬।
বেনাপোলের সাংবাদিকদের সাথে ৪৯,বিজিবি’র মতবিনিময়

বেনাপোলের সাংবাদিকদের সাথে ৪৯,বিজিবি’র মতবিনিময়

  • বেনাপোল(যশোর)প্রতিনিধি: বেনাপোল সীমান্ত দিয়ে মাদক,নারী ও শিশু পাচার এবং চোরাচালান রোধে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) স্থানীয় বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় করে।

সোমবার(১০ ফেব্রুয়ারী/২০২০ ইং) তারিখ সকাল সাড়ে ১০ টায় ৪৯, বিজিবি’র বেনাপোল কোম্পানী সদর কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ব্রিগেডিয়ার জেনারেল মো: জালাল গনি খান এনডিসি,পিএসসি, রিজিয়ন কমান্ডার দক্ষিন-পশ্চিম রিজিয়ন যশোর। মতবিনিময় সভায় তাকে সহযোগীতা করেন-কর্ণেল মো: আরশাদুজ্জামান খান,সেক্টর কমান্ডার,খুলনা এবং লে,কর্ণেল মো: সেলিম রেজা,কমান্ডিং অফিসার,যশোর।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বেনাপোল ক্যাম্প কমান্ডার এবং সেকেন্ড ইন কমান্ড মেজর নজরুল ইসলামের সভাপতিত্বে অনুস্ঠিত মতবিনিময় সভায় সীমান্তে চোরাচালান,মাদক,মানবপাচার সহ বিভিন্ন বিষয় নিয়ে সেখানে বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাংবাদিকদের মধ্যে বিশদ আলোচনা হয়।

প্রধান অতিথি সাংবাদিকদের বলেন, মাদকের পাশাপাশি গোল্ডের উপর একটা গুরুত্ব দেওয়া হয়,কারন গোল্ড হচ্ছে সোর্স অব ফান্ড,এই ফান্ডই কিন্তু মাদক কেনা-বেচার ক্ষেত্রে বড় রকমের সহায়ক ভূমিকা রাখছে।সুতরাং,মাদকের পাশাপাশি সীমান্ত দিয়ে গোল্ড পাচার বন্ধ করতে হবে। সেক্ষেত্রে সীমান্ত এলাকায় যারা বসবাস করেন তাদের সহযোগীতা আমাদের একান্ত প্রয়োজন। গোল্ড পাচার করে দেশের অভ্যন্তরে মাদক ঢোকানো কতটা ক্ষতিকর তা জনগনকে বোঝাতে হবে এবং তাদেরকে সচেতন করার পরামর্শ দিতে হবে,এ জন্য সাংবাদিকদের নিজ উদ্যোগে এলাকার মানুষ এবং জনপ্রতিনিধিদের নিয়ে সভা-সমাবেশ করার প্রস্তাব দেন,যাতে করে মানুষ সচেতন হতে পারে। এ ছাড়া তিনি ৪৯,ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার পরিস্থিতি সম্পর্কে অবগত করা সহ সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ কার্যক্রমের অর্জিত সাফল্য তুলে ধরেন। সীমান্তের শুণ্য রেখা থেকে শুরু করে দেশের ৮ কি:মি:অভ্যন্তরে চোরাচালান অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রকার মদ,গাঁজা,ফেন্সিডিল,ইয়াবা ট্যাবলেট,গরু,মটর সাইকেল,বাই সাইকেল,মোবাইল ফোন,ভারতীয় শাড়ী এবং অন্যান্য দ্রব্যাদী সহ নারী ও শিশু পাচার রোধ কল্পে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন,স্থানীয় জনসাধারন এর সাথে জনসচেতনতামূলক সভার আয়োজন এবং বিজিবি-বিএসএফ এর মধ্যে ব্যাটালিয়ন অধিনায়ক,কোম্পানী কমান্ডার ও বিওপি কমান্ডার পর্যায়ে নিয়মিক পতাকা বৈঠক/সৌজন্য সাক্ষাত সহ দিবা-রাত্রি কালীন সমন্বিত টহল এবং অন্যান্য নিয়মিত টহল পরিচালনা অব্যাহত রয়েছে।

পরিশেষে,স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ,জনসাধারনের সাথে বিজিবি এবং সাংবাদিক সমাজের মধ্যে আস্থা অটুট রাখা সহ বিজিবি’র উন্নয়ন এবং চলমান কার্যক্রম সম্পর্কে ইতিবাচক সংবাদ প্রকাশের বিষয়ে সর্বাত্মক সহযোগীতা কামনা করেন। সকাল সাড়ে ১০ টায় শুরু হওয়া মতবিনিময় সভা শেষ হয় বিকাল ৩ টায়। মতবিনিময় সভায় সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সকল সাংবাদিকবৃন্দ অংশ গ্রহন করেন।

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD