বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
যশোরের শার্শায় আম্পানের আঘাতে আহত রং মিস্ত্রির মৃত্যু শার্শায় উলাশী গিলাপোল সমাজ কল্যান সংস্থার ঈদ- সামগ্রী বিতরন সিএন্ডএফ ব্যবসায়ী ও সীমান্ত প্রেসক্লাবের সেক্রেটারী আইয়ুব পক্ষী’র মায়ের ইন্তেকাল : প্রেসক্লাব জুড়ে শোকের মাতম মিথ্যা অপবাদের বিরুদ্ধে মাংশ বিক্রেতা মিজানের সংবাদ সন্মেলন বেনাপোলের সন্তান হাফেজ মোঃ আবু সাঈদ কুরআনের আলো প্রতিযোগীতায় সেরা ১০ এ বেনাপোল টিভি ও সীমান্ত টিভির প্রধান অফিস উদ্বোধন ভয় কে জয় করে’ শার্শার মানুষের খাদ্য সহায়তা নিয়ে ছুটে এলেন বিএনপি নেতা মফিকুল হাসান তৃপ্তি শার্শার রুদ্রপুরে লাশ নিয়ে নোংরা রাজনীতি ইউপি চেয়ারম্যানকে ফাঁসানোর চেষ্টা শার্শা লক্ষনপুরের কৃতি ছাত্র মোঃ আশরাফুল ইসলাম আশরাফ এর লেখা “প্রতিবাদী” কবিতা প্রকাশ ২৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি
৭ মার্চ যারা অস্বীকার করে তারা স্বাধীনতাকে অস্বীকার করে : কাদের

৭ মার্চ যারা অস্বীকার করে তারা স্বাধীনতাকে অস্বীকার করে : কাদের

বাঙ্গালী ডেস্ক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭ মার্চের ভাষণ ও দিবসটি যারা মানে না তারা প্রকারান্তরে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করছে। ৭ মার্চের উদ্দীপ্ত ঘোষণায় বাঙালি জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আজ শনিবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা ৭ মার্চ মানে না তাদের মধ্যে স্বাধীনতার কোনো চেতনা নেই। তারা লোক দেখানো স্বাধীনতার কথা বলে।

তিনি বলেন, ৭ মার্চ যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। এর জন্য আলাদা কোনো আয়োজন দরকার নেই। বাঙালির জাতির হাজার বছরের ইতিহাসে ৭ মার্চ এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের ঐতিহাসিক এই দিনে বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেন। ঢাকার তৎকালীন রেসকোর্স ময়দানে বিশাল জনসমুদ্রে তিনি বজ্রকণ্ঠে ঘোষণা দেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, জয় বাংলা।’

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের উদ্দীপ্ত ঘোষণায় বাঙালি জাতি পেয়ে যায় স্বাধীনতার দিকনির্দেশনা। তার ওই ভাষণের ১৮ দিন পর পাকিস্তানি বাহিনী বাঙালি নিধনে নামলে বঙ্গবন্ধুর ডাকে শুরু হয় প্রতিরোধ যুদ্ধ। নয় মাসের সেই সশস্ত্র সংগ্রামের পর আসে বাংলাদেশের স্বাধীনতা।

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD