বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
মেয়াদ উত্তীর্ন বেনাপোল পৌরসভার নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন বেনাপোল নামাজগ্রামে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বেনাপোল পুলিশের পক্ষথেকে “নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ বেনাপোল পুলিশের জালে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার-১ মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে মেসার্স রেহেনা ট্রেডার্স এর পক্ষ থেকে ক্রীড়া সামগ্রী বিতরণ বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির মরণোত্তর চেক প্রদান চাঁদপুর ৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে বিপুল ভোটে বিজয়ী হলেন সাইফুল ইসলাম ভূঁইয়া মেয়াদ উত্তীর্ণ বেনাপোল পৌরসভার নিবার্চনের দাবীতে মতবিনিময় সভা বেনাপোল সীমান্ত থেকে ৭৬ কেজি গাঁজা উদ্ধার করেছে ৪৯ বিজিবি সদস্যরা বেনাপোলে ফেন্সিডিলসহ গ্রেপ্তার -২
বাংলাদেশসহ ৭ দেশের সঙ্গে কুয়েতের বিমান চলাচল স্থগিত

বাংলাদেশসহ ৭ দেশের সঙ্গে কুয়েতের বিমান চলাচল স্থগিত

  • আন্তর্জাতিক ডেস্ক: চীনসহ সারা বিশ্বে ভয়বহ হয়ে উঠেছে করোনা ভাইরাস। বিশ্বের দুই তৃতীয়াংশ দেশই এখন করোনায় আক্রান্ত। প্রতিটি দেশই তাদের সীমান্তে কড়াকড়ি আরোপ করেছে করোনা বিস্তার রোধে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশসহ সাত দেশের সঙ্গে সব ধরণের বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে কুয়েত সরকার।
  • গতকাল শুক্রবার থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। বাংলাদেশ ছাড়াও অন্য দেশগুলো হলো-মিশর, ফিলিপাইন, সিরিয়া, লেবানন, শ্রীলঙ্কা ও ভারত। আরব টাইমস অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী এক সপ্তাহ পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

এছাড়া গত দুই সপ্তাহ বাংলাদেশসহ এ সাত দেশে অবস্থানকারীদের কুয়েত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ কারণে ৭ ও ১০ মার্চের কুয়েতগামী সব ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান।

কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, এসব দেশের নাগরিকরা যারা দেশগুলোতে সর্বশেষ দুই সপ্তাহ অবস্থান করেছেন তাদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। তবে এ সময়ের মধ্যে কুয়েতি নাগরিকরা দেশে ফিরতে পারবেন। আর কুয়েতের যেসব নাগরিকরা এসব দেশ ভ্রমণ করেছেন তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিশ্বের ৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। কুয়েতে এ পর্যন্ত ৫৮ জন আক্রান্তের খবর পাওয়া গেছে।

একটি সূত্র জানিয়েছে, করোনাভাইরাস যেন দ্রুত অন্যদের মাঝে ছড়িয়ে না পড়ে, সেজন্য সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে কুয়েত সরকার।

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD