বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
বঙ্গমাতা এমন একজন নারী যে সবসময়ই বঙ্গবন্ধুকে উৎসাহিত করেছে ____ শেখ আফিল উদ্দিন এমপি বেনাপোল পোর্ট থানার অভিযানে নামাজ গ্রাম থেকে ১৮৯ বোতল ফেন্সিডিল সহ আটক-২ শার্শার কামার বাড়ী থেকে ৭২ লিটার চোলাই মদ সহ আটক-১ বেনাপোল সীমান্তে ভারতীয় ফেন্সিডিল উদ্ধার আটক-২ যুবকরা হচ্ছে রাষ্ট্রের উন্নয়নের কারিগর,যুবকরা হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শের যুবক____মেয়র লিটন নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক কর্মচারীগনের প্রধানমন্ত্রীর চেক প্রদান সংগঠন বিরোধী বক্তব্য দেয়ায় বেনাপোল পৌর মেয়র লিটনের বহিষ্কার দাবি আওয়ামী লীগের বর্ধিত সভায় বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত যশোর বেনাপোল সড়ক প্রশস্তসহ ৫ দফা দাবিতে বেনাপোলে বন্দর ব্যবহারকারি বিভিন্ন সংগঠনের সংবাদ সম্মেলন,প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। বেনাপোল কাস্টম হাউসের উদ্যোগে সিএন্ডএফ স্টাফদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন
অফিসের ডেস্ক সাজাবেন যেভাবে

অফিসের ডেস্ক সাজাবেন যেভাবে

Young businessman working at desk at office.

লাইফস্টাইল ডেস্ক: প্রিয় বাড়িটা সুন্দর করে সাজাতে চান সবাই। কারণ দিনশেষে সেখানেই মেলে প্রশান্তির বিশ্রাম। কর্মজীবীদের ক্ষেত্রে পুরো দিনটা কাটাতে হয় অফিসেই। অথচ অফিসের ডেস্ক সাজানোর জন্য তেমন কোনো ভাবনা থাকে না অনেকেরই। তাইতো পুরনো কাগজপত্রসহ নানাকিছু মিলে ডেস্কটাকে নোংরা করে রাখে। আর এর প্রভাব পড়ে আপনার কাজে। স্বাভাবিকভাবেই অপরিচ্ছন্ন জায়গায় বসে কাজে মন দেয়া সম্ভব নয়। তাই অফিসের ডেস্ক সুন্দর করে সাজিয়ে তুলুন। চলুন জেনে নেই করণীয়-

Desk with Plants


আরও পড়ুন: যে ফলগুলো কখনোই ফ্রিজে রাখবেন না

অফিসের ডেস্কে দুই-তিনটি ড্রয়ার নিশ্চয়ই বরাদ্দ আছে আপনার জন্য? তার মধ্যে একটিতে বাড়তি এক সেট পোশাক, শাল/ জ্যাকেট, রেনকোট, ময়েশ্চরাইজার, লেন্সের সলিউশন এবং একটি কেস ইত্যাদি রাখুন অবশ্যই। বাকি ড্রয়ারগুলিতে অফিসের জরুরি কাগজপত্র, ফাইল ইত্যাদি গুছিয়ে রাখুন। জিনিসপত্র রাখার জায়গার অভাব হলে সাহায্য নিতে পারেন ডিট্যাচেবল হুকের, মনিটরের পিছনের দেওয়ালে তা লাগিয়ে জিনিসপত্র রাখতে পারেন।

ডেস্কের উপরটা ফাঁকা রাখুন। তা না হলে দেখবেন কাজে মন বসাতেও অসুবিধে হচ্ছে। কোনো অপ্রয়োজনীয় কাগজ ডেস্কে রাখবেন না। কলম ইত্যাদি রাখার জন্য হোল্ডার ব্যবহার করুন। অনেকেই জরুরি নোট সফট বোর্ডে বা মনিটরের প্যানেলে লাগিয়ে রাখেন, কাজ হয়ে গেলে সেগুলি খুলে ফেলে দিন। তা না হলে নোটের চাপে সফট বোর্ড মুখ লুকাবে।

আরও পড়ুন: দুশ্চিন্তা করলে হাত ঘামে কেন?

বদ্ধ এবং কৃত্রিম আলোয় উজ্জ্বল অফিস স্পেসে যদি কিছু গাছ রাখা যায়, তা হলে মন আর চোখ তৃপ্তি পায়। আপনিও ডেস্কে গাছ বা ফুল রাখতে পারেন। নার্সারিতে গিয়ে জেনে নিন কোন গাছ অল্প আলো-বাতাস ও যত্নেও ভালো থাকে। যত্নে সাজানো ডেস্কে কাজ করতে আর অলসতা লাগবে না।

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD