বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু তাড়াইলে তাইজুল হত্যাকারীদের ফাঁসির দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ সরকারি নির্দেশনা মেনে চলার জন্য ব্যবসায়ীদের প্রতি বেনাপোল বাজার কমিটি’র প্রচারভিযান ও আলোচনা সভা নাগরপুরে ৩ পুলিশ সদস্য সহ ৫ জন আক্রান্ত শার্শায় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক।র‍্যাব-৬ তাড়াইলে সহকারী কমিশনার ভূমি (ম্যাজিস্ট্রেট) আবু রিয়াদ করোনাভাইরাসে আক্রান্ত আম্ফামের আঘাত,খোলা আকাশের নীচে বেনাপোলে হাজার হাজার মানুষ তাড়াইলে বজ্রপাতে নিহত ১ ঠাকুরগাঁওয়ে ২ নারী সহ ৪ জনের করোনা সনাক্ত,মোট সনাক্ত,৬৭ বেনাপোলবাসী মশার কামড়ে অতিষ্ঠ,বেড়েছে মশার উৎপাত, ডেঙ্গু আতঙ্ক সর্বত্র
মানসিকবিকারগ্রস্থ(পাগল)দের রান্না করা খাবার দিচ্ছেন বেনাপোলের তিন সাংবাদিক

মানসিকবিকারগ্রস্থ(পাগল)দের রান্না করা খাবার দিচ্ছেন বেনাপোলের তিন সাংবাদিক

মোঃ আইয়ুব হোসেন পক্ষী,বেনাপোল প্রতিনিধি: মানুসের ক্ষুধা নিবারন এবং জীবন রক্ষার্থে এবার এগিয়ে এলেন বেনাপোলের তিন তরুন সাংবাদিক। এরা হলেন-মো:মুক্তার হোসেন,ক্যামেরাম্যান,হেমন্ত টিভি,মো:ফরহাদ বিশ্বাস,হেমন্ত টিভি’র শার্শা প্রতিনিধি এবং মো:শামীম হোসেন,দৈনিক আজকের বাংলা সংবাদ পত্রিকার বেনাপোল প্রতিনিধি। তবে তাদের সেবার ধরনটি ভিন্নতর।তাদের সেবার মুল টার্গেট রাস্তায় পড়ে থাকা মানসিকবিকারগ্রস্থ

পাগলদের খাবার প্রদান। নিজ অর্থায়নে এবং নিজ হাতে রান্না করে ভাড়া করা ভ্যান যোগে দুপুরের খাবার তারা পাগলদের মাঝে পরিবেশন করে আসছেন। এমন একটি উদ্যোগকে সকলে সাধুবাদ জানিয়েছেন। তাদের প্রতিদিনকার রান্না করা খাবারের মধ্যে কখনও গোশ খিচুড়ি,সাদা ভাত ডিম সবজি কখনও রান্না করা মাংশ সহ সাদা ভাত থাকে। প্রতিদিন ৭০ থেকে ৮০জন পাগল কে তারা খাবার দিয়ে থাকেন। বেনাপোল চেকপোষ্ট থেকে শুরু করে শহরের দুই কি:মি: অভ্যন্তরে যত সংখ্যক পাগল পাওয়া যায় তাদের প্রত্যেকের জন্য এই খাবার দিয়ে আসছেন।

আমরা জানি,গত ২৬শে মার্চ-২০২০ ইং তারিখ থেকে দেশে লকডাউন কর্মসুচী চলছে। এমতাবস্থায়,

হোটেল রেস্তোরা,দোকান পাঠ সম্পূর্ণভাবে বন্ধ থাকায় রাস্তায় পড়ে থাকা মানসিকবিকারগ্রস্থ

(পাগল) দের খাওয়া-দাওয়ার ব্যবস্থা নেই বললে চলে,তবে শার্শা উপজেলা কর্মকর্তা এবং উপজেলা ম্যাজিস্ট্রেট কে দেখা গেছে এই সকল পাগলদের শুকনা খাবার দিতে তবে রান্না করা খাবার নয়। এই খাবার বিতরণ কর্মসূচিতে সার্বক্ষনিক সহযোগীতায় ছিলেন, সীমান্ত প্রেসক্লাব বেনাপোলের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাসেল ইসলাম।

সাংবাদিক মুক্তার হোসেন,ফরহাদ বিশ্বাস এবং শামীম হোসেন আমাদেরকে জানিয়েছেন,সরকার এদের বিষয়ে এগিয়ে না আসলে হয়তো অনাহারে-অর্ধাহারে তারা মারা যেতে পারে। তারা এও বলেছেন মানুষের পাশাপাশি রাস্তায় যত্রতত্র শুয়ে বসে থাকা কুকুরদেরও খাবার দেওয়ার কেউ নেই বলে তারা দু:খ প্রকাশ করেছেন,কুকুরদেরও খাওয়ার ব্যবস্থা হাতে নিতে হবে,ক্ষুধার জ্বালায় এই কুকুরগুলো হিংস্র হয়ে উঠছে।

সামনে আসছে রমজান মাস,খাবার পরিবেশনে তারা টাইম সিডিউল চেঞ্জ করতে পারেন বলে জানিয়েছেন। সামর্থ্য অনুযায়ী তারা এই কার্যক্রম চালিয়ে যাবেন। তারা এক প্রশ্নের জবাবে বলেছেন,রমজান মাসে তারা রাতে খাবারের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, পাগলদের সাহায্যার্থে এগিয়ে আসা এই তিন সাংবাদিক সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সদস্য।

 

ক্লাবটির সভাপতি-মো: সাহিদুল ইসলাম শাহীন এবং সাধারন সম্পাদক-আয়ুব হোসেন পক্ষী এক বিবৃতিতে বলেছেন, সাধারন মানুষের পাশাপাশি এই সকল পাগল এবং কুকুরদের বিষয়টি উপজেলা প্রশাসনকে মাথায় নিতে হবে। সীমান্ত প্রেসক্লাবের সদস্যগন কঠোর পরিশ্রমের মাধ্যমে পাগলদের যে সেবা প্রদান করেছেন,আমরা ক্লাবের পক্ষ থেকে তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই,সেই সাথে তাদের এই কর্মসুচির সাথে যে সকল সদস্য সহযোগীতা করেছেন সকলের প্রতি রইল প্রাণঢালা শুভেচ্ছা।

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD