বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
বেনাপোলে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী শান্ত গ্রেপ্তার শার্শায় স্বাস্থ্য কর্মীদের পিপিই ও মাস্ক দিল বেনাপোল এসএসসি ২০০৫ ব্যাচ নারী উন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আঃলীগ সরকার_____শেখ আফিল উদ্দিন এমপি বর্তমান আঃলীগ সরকার শিক্ষা খাতে বিশেষ বরাদ্দ দিয়ে বিশেষ অবদান রেখেছে ______শেখ আফিল উদ্দিন এমপি বেনাপোল শিকড়ি সীমান্তে ইয়াবাসহ পাচারকারী আটক ফেসবুক লাইভে এসে স্ত্রীকে দোষারোপ করে নাভারনে প্রবাসীর মৃত্যু, স্ত্রী গ্রেফতার ভারতে গরু আনতে গিয়ে শার্শা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক সুমন আহত বেনাপোলে পেঁয়াজের মূল্য কারসাজিতে বেনাপোলে ভ্রাম্যমান আদালতের জরিমানা শার্শার এমপি আফিলের নির্দেশে বেনাপোল সড়কের আইল্যান্ড ঝুঁকিমুক্ত করলো: বেনাপোল-শার্শা ছাত্রলীগ সময় টিভির সাংবাদিক রুবেলকে হত্যাচেষ্টার প্রতিবাদে বেনাপোলে সাংবাদিক সমাজের মানববন্ধন
ঘোড়াশালে কৃষকের ৩০ শতাংশ জমির ধান কেটে দিলো পৌর কৃষকলীগ

ঘোড়াশালে কৃষকের ৩০ শতাংশ জমির ধান কেটে দিলো পৌর কৃষকলীগ

নিজেস্ব প্রতিবেদক:”কৃষক বাঁচলে বাঁচবে দেশ ” এই শ্লোগানকে বুকে ধারণ করে নরসিংদীর পলাশ উপজেলার পৌর এলাকার কৃষকের পাকা ধান কেটে দিলো ঘোড়াশাল পৌর কৃষকলীগের নেতৃবৃন্দ ও সদস্যরা। আজ বৃহস্পতিবার (৭ মে) সকালে ঘোড়াশাল পৌর এলাকার ৫ নং ওয়ার্ডের লেবুপাড়া মহল্লার কৃষক হারুনুর রশীদের জমির পাকা ধান কাটা শুরু করে প্রায় ৩০ শতাংশ জমির ধান কাটেন তারা।
ঘোড়াশাল পৌর কৃষক লীগের সভাপতি হাতেম আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে লালন করে নরসিংদী-২ আসনের এমপি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ মহোদয়ের অনুপ্রেরণায় ঘোড়াশাল পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসএম শফি ভাই এর নির্দেশে কৃষকলীগ ধান কাটছি এবং তা অব্যাহত থাকবে।
দেশের এই ক্রান্তিলগ্নে ধান কেটে দেয়ায় কৃষক হারুনুর রশীদ স্বস্তি প্রকাশ করে বলেন, উত্তর বঙ্গ এর রংপুর ও গাইবান্ধার লোকজন এসে আমাদের ধান কেটে দিতো। এখন আমরা কৃষকরা অনেক বিপাকে আছি। ধান কাটার জন্য মানুষ পাওয়া যায়না। এমপি মহোদয়ের মাধ্যমে ঘোড়াশাল পৌরসভার মেয়র, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম শফি ও কৃষকলীগের সভাপতি হাতেম আলী ভাইসহ তাদের সদস্যরা এসে আমার ৩০ শতাংশ জমির ধান কেটে দিলেন। এতে আমার অনেক উপকার হয়েছে।
কৃষকলীগের ধান কাটা পরিদর্শনে এসে আলহাজ্ব শরীফুল হক বলেন, করোনাভাইরাসের কারণে যখন যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে ঠিক সেই মুহূর্তে ধান কাটার শ্রমিকরা না আসায় পৌর এলাকার কৃষকরা অনেক কষ্টে ছিল। কিন্তু আমাদের মাননীয় সাংসদ আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ এর নির্দেশে নির্বাচনী এলাকার প্রত্যেকটি ইউনিয়ন পরিষদ ও ঘোড়াশাল পৌর কৃষকলীগ ও ছাত্রলীগকে সংগঠিত করে কৃষকের ধান কাটার ব্যবস্থা করেছি। আজ ওয়ার্ড কাউন্সিলর ও দলীয় নেতৃবৃন্দ আন্তরিকভাবে কৃষকের ধান কাটায় অংশ নিয়েছে। কৃষকলীগসহ সবাইকে এ কার্যক্রমে অংশ নেয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আমি এখানে এসেছি আমাদের এমপি মহোদয়ের নির্দেশ যেন বাস্তবায়ন হয়। এবং আমাদের নেতাকর্মীরা আরো উৎসাহিত হয়ে অসহায় কৃষক যারা আছেন তাদের ধান কেটে দেয় সেই জন্য তাদেরকে আবারও অনুরোধ জানাই। আমি আশা করি আমাদের এই কার্যক্রম যতদিন পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা পূর্ণঘটিত না হবে ততদিন পর্যন্ত কৃষকলীগ এবং প্রতিটি কাউন্সিলর এর মাধ্যমে এ ধান কাটা কর্মসূচিতে অংশগ্রহণ করবো। এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম শফি।
ঘোড়াশাল পৌর কৃষকলীগের সভাপতি মোঃ হাতেম আলীর নেতৃত্ব ধান কাটায় অংশ নেন কৃষকলীগের সাধারণ সম্পাদক ইসলাম হোসেনসহ তাদের সংগঠনের সদস্যরা। এছাড়াও এ ধান কাটায় অংশ নেয় ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বাতেন ও যুবলীগ নেতা জমির মিয়া প্রমুখ।

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD