বিজ্ঞপ্তি:
জাগো বাঙ্গালী টোয়েন্টিফোর ডট কমে আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
ফেসবুক লাইভে এসে স্ত্রীকে দোষারোপ করে নাভারনে প্রবাসীর মৃত্যু, স্ত্রী গ্রেফতার ভারতে গরু আনতে গিয়ে শার্শা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক সুমন আহত বেনাপোলে পেঁয়াজের মূল্য কারসাজিতে বেনাপোলে ভ্রাম্যমান আদালতের জরিমানা শার্শার এমপি আফিলের নির্দেশে বেনাপোল সড়কের আইল্যান্ড ঝুঁকিমুক্ত করলো: বেনাপোল-শার্শা ছাত্রলীগ সময় টিভির সাংবাদিক রুবেলকে হত্যাচেষ্টার প্রতিবাদে বেনাপোলে সাংবাদিক সমাজের মানববন্ধন বেনাপোল থানার অভিযানে ভারতীয় ফেন্সিডিল ও ইজিবাইক উদ্ধার বেনাপোলে ফেন্সিডিল ও গাঁজা গাছ উদ্ধার দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমানের ফ্রি খাবার বাড়ি উন্মোচন ছবি ভাইরালের পর বেনাপোল পৌরসভার নামাজগ্রাম সংযোগ সড়কের নিম্নমানের খোয়া অপসারণ৷ কাউন্সিলরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ সংবাদকর্মীদের ৷ শার্শা সীমান্তে যুবকের গুলিবিদ্ধ লাশ করে নিয়ে গেছে বিএসএফ
বিশ্বাসঘাতক মিরজাফর রাজনীতিকের চক্রান্তেরই শেষ পরিনতি জাতির জনক বঙ্গবন্ধুর হত্যা____এমপি শেখ আফিল উদ্দিন ৷

বিশ্বাসঘাতক মিরজাফর রাজনীতিকের চক্রান্তেরই শেষ পরিনতি জাতির জনক বঙ্গবন্ধুর হত্যা____এমপি শেখ আফিল উদ্দিন ৷

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রতিনিধিঃসংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, ৪৫ বছর পর আজো কাঁদছে মানুষ। যে বাঙ্গালীর জন্য এত ত্যাগ, তিতিক্ষা, বারবার ফিরে আসা মৃত্যুর দুয়ার থেকে সেই বাঙ্গালী জাতির পিতাকে গুটি কয়েক লোভাতুর নর পিশাচরা এমন নির্মমভাবে হত্যা করবে এমন ভাবনা অবিশ্বাস্য ছিল জাতির কাছে। আজো শ্রদ্ধায় প্রতিদিন প্রতি ক্ষনে ফিরে আসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৫ই আগষ্ট শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মণ্ডলের সভাপতিত্বে শার্শা উপজেলা চত্তরের অডিটোরিয়ামে ৪৫তম জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৃতিচারন করে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোন জাতি যে এ ভাবে হত্যা করতে পারে দেশের প্রতিষ্ঠাতাকে তা ছিল কল্পনারও অতীত। কিন্তু ১৫ই আগস্ট পাকিস্তানি দোসররা সব সভ্যতা ও মানবতাকে পদদলীত করে গুলি চালালো বাঙ্গালীর সকল আশা আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে। চক্রান্তকারীরা বুলেট দিয়ে ঝাঝরা করে দিয়েছিল জাতির পিতার বুক। ৭৫-এর ১৫ই আগস্ট ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে বাঙ্গালীর সকল গর্ব ধুলোর সাথে মিশিয়ে দেয়। যে জাতি একদিন বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে বিজয়ী জাতি হিসাবে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করে, ৭৫-এর ১৫ই আগস্ট সেই জাতি জাতির জনক বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে এক কলঙ্কময় অধ্যায় রচনা করলো। আমরা ধিক্কার জানায় সেই সব মির জাফর রুপি নর্দমার কিটদের। কি দুর্ভাগ্য বাঙ্গালী জাতি ! যিনি বাঙ্গালীর মুক্তির জন্য ও বিশ্বের দরবারে বাঙ্গালীকে জাতি হিসাবে প্রতিষ্টিত করার জন্য সারাটা জীবন জেল খাটলেন, অপমান সহ্য করলেন সেই জাতির পিতাকেই বাঙ্গালীরই হাতে জীবন দিতে হল। তাকে স্ব-পরিবারে এমন নির্মমতার শিকার হতে হবে তা বিশ্বাষ করতে পারিনা। তাকে হত্যার ষড়যন্ত্র চলছে এমন কথা বঙ্গবন্ধুকে অনেকে জানালেও তিনি বিশ্বাস না করে একটাই কথা বলতেন, বাংলাদেশের মানুষ আমাকে হত্যা করতে পারে না। কিন্তু তাই করে প্রমান করল বাঙ্গালীরা মির জাফর-এর জাতি। আজো বাঙ্গালী জাতির নাম মুছে ফেলতে সেই মির জাফর’রা জঙ্গী সেজে হত্যা জজ্ঞ চালাচ্ছে। আমরা এটা হতে দিতে পারিনা। এর প্রতিহত করতে সকলে এক হয়ে কাজ করতে হবে।

তিনি আরও বলেন,দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে নরপিশাচ ঘাতকের দল শুধু বঙ্গবন্ধুকেই নির্মমভাবে হত্যা করেনি, মেতে উঠেছিল অদম্য রক্তপিপাসায়। কিছু বিশ্বাসঘাতক মিরজাফর রাজনীতিকের চক্রান্ত, পরাজিত পাকিস্তানী দোসরদের পরিকল্পনা এবং সেনাবাহিনীর একদল বিপথগামী উচ্চাভিলাষী সদস্যরা পৈশাচিক কায়দায় গুলি করে সেদিন বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, একসঙ্গে তিন বাড়িতে হামলা করে মেতে উঠেছিল ইতিহাসের এক নিষ্ঠুর হত্যাযজ্ঞে।

শনিবার দিনব্যাপী জাতীয় শোক দিবস উপলক্ষে শার্শা উপজেলা ও বেনাপোল পৌরসভার প্রতিটি ওয়ার্ডে শ্রদ্ধার সঙ্গে পালন করা হয়। শোক র‌্যালী, বঙ্গবন্ধু অস্থায়ী বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ ,বঙ্গবন্ধুর জীবনি নিয়ে আলোচনা, পুরস্কার বিতরনী,গাছের চারা রোপন, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন সকালে শার্শা উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। সেখানে এক আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, শার্শা ভূমি কমিশনার রাসনা শারমিন মিথি, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মামুন খাঁন, শার্শা  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক  আসিফ-উদ-দৌলাহ্ অলোক সরদার, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন,উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথি এমপি শেখ আফিল উদ্দিন এর পর রারোপোতা বাজারে এক আলোচনা সভায় যোগ দেন। সেখানে পুটখালী ইউনিয়ন চেয়ারম্যান মাষ্টার হাদিউজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন। এর পর বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় চত্তরে চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের সভাপতিত্বে আরো এক আলোচনা সভায় বক্তব্য রাখেন।

এ সময়  শার্শা উপজেলার ১১টি ইউনিয়নের বিভিন্ন স্থানে অন্যান্যে মাঝে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সাধারন সম্পাদক এমদাদুল হক লতা, ও  সালেহ্ আহম্মেদ মিন্টু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ ৷ বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন ৷ উপজেলা আওয়ামী যুবলীগের

লিডনিউজ

Comments are closed.




সর্বস্বত্ব সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Developed BY: AMS IT BD